আন্তর্জাতিক

৫ মে পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক ফ্লাইট

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২১ , ১:০৩:৪৯ প্রিন্ট সংস্করণ

ডেস্ক নিউজ:
করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক ফ্লাইটের বিধিনিষেধ বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়েছে। মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এ তথ্য জানিয়েছে। তবে সাত দেশে ‘বিশেষ ফ্লাইট’ পরিচালনার ক্ষেত্রে এ বিধিনিষেধ থাকবে না।

বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, আমরা ফ্লাইট চালুর বিষয়টি নিয়ে এখনও আলোচনা করছি। তবে আমাদের সিদ্ধান্ত হচ্ছে লকডাউন যেহেতু সাতদিন বৃদ্ধি করা হয়েছে। এ জন্য ফ্লাইট চলাচলের বিধিনিষেধও পরবর্তী সাত দিনের জন্য অব্যাহত থাকবে।

করোনায় বিধিনিষেধের মধ্যে ১৪ থেকে ২০ এপ্রিল অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের ঘোষণা দেয়া হয়। পরে তা বাড়িয়ে করা হয় ২৮ এপ্রিল পর্যন্ত। সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় আবারও তা বাড়ানো হল ৫ মে পর্যন্ত।

তবে প্রবাসীদের জন্য আগের মতোই সাতটি দেশে ‘বিশেষ ফ্লাইট’ পরিচালনা করা হবে। বর্তমানে ঢাকা থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার, চীন, সিঙ্গাপুর, কুয়েত ও বাহরাইনে বিশেষ ব্যবস্থায় ফ্লাইট চলাচলের অনুমতি রয়েছে।

বিশেষ ফ্লাইটে সরকার ঘোষিত লকডাউনের কারণে দেশে ছুটিতে আসা যেসব প্রবাসী আটকা পড়েছেন তারা কর্মস্থলে ফিরতে পারবেন। ওই দেশে কোনো বাংলাদেশি আটকে পড়লে তারাও দেশে ফিরতে পারবেন। তবে কেউ ফিরতে চাইলে তার কোভিড-১৯ নেগেটিভ সনদ থাকতে হবে এবং ফেরার পর তাকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শর্ত মানতে হবে।

আরও খবর 4

Sponsered content