জাতীয়

৪ দিনের মধ্যে সব শিক্ষক-কর্মচারীকে টিকা নিতে নিবন্ধনের নির্দেশ

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২১ , ২:৪৫:১৯ প্রিন্ট সংস্করণ

একুশে বার্তা ডেস্ক:
সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত সব শিক্ষক-কর্মচারীদের দ্রুত টিকা নিতে নির্দেশ দেয়া হয়েছে। যাদের বয়স ৪০ এর নিচে অথচ এখনও করোনার টিকা নেননি বা নিবন্ধন করেননি, তাদের আগামী ৪ দিনের মধ্যে নিবন্ধন করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বৃহস্পতিবার (১৮ মার্চ) এক অফিস আদেশে এ নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী।

এতে বলা হয়, ৪০ বছরের কম বয়সী যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারেনি তাদের জন্য নতুন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এসব শিক্ষকদের এই লিংকে প্রবেশ করে আগামী ২২ মার্চ এর মধ্যে তথ্য হালনাগাদ করতে হবে।

আদেশে বলা হয়, স্কুল কলেজের সকল শিক্ষক-কর্মচারীদের টিকাগ্রহণ করতে নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু ৪০ বছরের নিচে বেশ কিছু শিক্ষক-কর্মচারী নিবন্ধন করতে সমস্যায় পড়েছেন। এই লিংকে প্রবেশ করে তথ্য হালনাগাদের পর সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে তখন টিকা নিতে নিবন্ধন করতে পারবেন।

এর আগে গত ১ মার্চ মাধ্যমিকের সব শিক্ষকদের টিকা দেয়ার লক্ষ্যে জরুরিভিত্তিতে তালিকা চায় শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়ার পর শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত করা হয়।

এরপর থেকে ৪০ বছরের বেশিবয়সী শিক্ষকেরা নিবন্ধন করতে পারছেন। তবে ৪০ বছরের কম বয়সী শিক্ষকদের নিবন্ধন করতে পারেনি কিংবা করেননি। তাদের নতুন করে আগামী ৪ দিনের মধ্যে নিবন্ধন করতে বলা হয়েছে।

আরও খবর 3

Sponsered content