জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা সামলানো সহজ হবে

  প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২০ , ৪:২২:০০ প্রিন্ট সংস্করণ

জিয়াউল ইসলাম,খুলনাঃ

নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়া, বাইরে বের হলে মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার মতো স্বাস্থ্যবিধিগুলো মেনে চললে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা মোকাবেলা সহজ হবে।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাক্কা মোকাবেলায় কর্মপরিকল্পনা ঠিক করতে আজ (রবিবার) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনা জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, করোনভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাক্কা সামলাতে খুলনা জেলা থেকে একটি কর্মপরিকল্পনা তৈরি করে ২০ অক্টোবরের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে প্রচার জোরদার করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও পৃথকভাবে কোভিড এবং ননকোভিড সেবা চালুর কাজ শুরু হয়েছে। সাথে অক্সিজেন সিলিন্ডার সংখ্যা বাড়ানো ও হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপনের কাজ চলছে। দপ্তরগুলোতে নো মাস্ক নো সার্ভিস কার্যক্রম জোরদার করা হবে। কোভিড-১৯ রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোভিড পরীক্ষা নিশ্চিতের ওপর জোর দেওয়া হয়।

সভায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মো. রেজা সেকেন্দার, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধিসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও খবর 3

Sponsered content