জেলা/উপজেলা

রাজশাহীতে টিসিবির সেই পরিবেশককে ৫০ হাজার টাকা জরিমানা

  প্রতিনিধি ৩ মে ২০২১ , ৫:৪৬:১৬ প্রিন্ট সংস্করণ

রাজশাহী প্রতিনিধি: বাড়িতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিপুল পরিমাণ পণ্য মজুত করা রাজশাহীর পরিবেশক মোস্তাক আহমেদ কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ সোমবার(৩ মে)দুপুরে তাকে এ জরিমানা করেছেন।
টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের প্রতিষ্ঠানের নাম মেসার্স কাজল ব্রাদার্স। রাজশাহী নগরীর ঘোড়ামারা রেশমপট্টি এলাকায় তার বাড়ি। কাজলের বাড়ির সঙ্গেই তার একটি দোকান আছে। দোকানটি তার স্ত্রী চালান। গত ২৯ এপ্রিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা হাসান-আল-মারুফ কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান।
এসময় সেখান থেকে টিসিবির ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়। সেদিন শুনানির জন্য ভোক্তা অধিকারের পক্ষ থেকে কাজলকে একটি নোটিশ দেয়া হয়েছিল। সোমবার ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ে সেই শুনানি হয়েছে।
এ ব্যাপারে সহকারী পরিচালক হাসান-আল-মারুফ সাংবাদিকদের জানান, নির্ধারিত দিনে মোস্তাক আহমেদ কাজল তাদের কার্যালয়ে উপস্থিত হয়ে নিজের বক্তব্য উপস্থাপন করেন। তিনি যুক্তিসংগত, আইনগত ও সুস্পষ্ট কোন কারণ দেখাতে পারেননি। তার বিরুদ্ধে পণ্য মজুতের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তার বাড়ি থেকে জব্দ করা সব পণ্য বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানান তিনি।

আরও খবর 46

Sponsered content